আর্মিতে যোগদানে সমালোচনা
আর্মিতে যোগদানে সমালোচনা

আর্মিতে যোগদানে সমালোচনা

বিশ্বকাপের পর্দা নামতেই মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে গুঞ্জন শুরু হয়। তবে তাতে কান না দিয়ে কেবল ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি। সেই ঘোষণা দিয়েই সেনাবাহিনীতে দুই মাসের ট্রেনিংয়ে চলে যান ভারতের সাবেক অধিনায়ক।

এ নিয়েও বেশ আলোচনা-সমালোচনা হয়। তবে আর্মিতে যাওয়ার সিদ্ধান্তে ভারতের সাবেক ক্রিকেটার কপিল দেব ও গৌতম গম্ভীরকে পাশে পেলেন ধোনি।

দুই মাসের জন্য ভারতীয় আর্মির প্যারাসুট রেজিমেন্টে যোগ দিয়েছেন ক্যাপ্টেন কুল। তার এমন সিদ্ধান্তে উচ্ছ্বসিত গম্ভীর বলেন, ধোনি সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে। আমি এর আগেও অনেকবার বলেছি, তার ঠিক তখনই সেনার পোশাক পরা উচিত, যখন সে তাদের জন্য কিছু করতে পারবে। ও এবার সেই সিদ্ধান্তই নিল। ওর এ সিদ্ধান্ত এটাই প্রমাণ করে, আর্মির জন্য সে কতটা একনিষ্ঠ। সাবেক ক্যাপ্টেনের এ পদক্ষেপ দেশের অনেক তরুণকে উৎসাহিত করবে। তারা আর্মিতে যোগ দিতে আগ্রহী হবে।

গম্ভীরের মতোই ধোনির সিদ্ধান্তে সহমত পোষণ করেছেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। তাকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, সে অনেক বড় কাজ করেছে। এটা দেশের তরুণ সমাজকে উৎসাহিত করবে। আমি মনে করি, এখন থেকে তরুণরা কিছু সময় আর্মিতে কাটানোর চেষ্টা করবে। দেশকে যেটা সাহায্য করবে। তরুণরা নতুন কিছু শিখতে পারবে।



Published: 2019-08-02 12:52:56