বরখাস্ত হচ্ছেন সরফরাজ, নতুন নেতৃত্বে কে
বরখাস্ত হচ্ছেন সরফরাজ, নতুন নেতৃত্বে কে

বরখাস্ত হচ্ছেন সরফরাজ, নতুন নেতৃত্বে কে

বিশ্বকাপে চরম ব্যর্থতার পর পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদকে ‘কাঠগড়ায়’ দাঁড় করানো হয়েছে। তার ব্যাক্তিগত পারফরমেন্স ও নেতৃত্বের দূরদর্শিতা নিয়েও প্রশ্ন উঠে। এতেই শেষ নয়। এবার টেস্ট দলের অধিনায়কত্ব থেকে তাকে সরিয়ে দিচ্ছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইতিমধ্যে লংগার ভার্সনে বিকল্প ক্যাপ্টেনও ঠিক করা হয়ে গেছে।

শিগগির মাঠে গড়াচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। এর আগেই ক্রিকেটের অভিজাত সংস্করণে পাকিস্তানের নয়া দলনায়কের নামের ঘোষণা আসবে। আগামী শুক্রবার এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পিসিবি।

শোনা যাচ্ছে, টেস্টে নতুন অধিনায়ক হিসেবে শান মাসুদকে বেছে নিয়েছে পাক ক্রিকেট বোর্ড। ঘরোয়া ক্রিকেটে দলনেতা হিসেবে বেশ সাফল্য পেয়েছেন তিনি। তাই তার হাতে জাতীয় দলের নেতৃত্বভার তুলে দেয়ার কথা ভাবা হচ্ছে।

ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশা পূরণ করতে পারেননি সরফরাজ। পঞ্চম স্থানে থেকে মিশন শেষ করতে হয়েছে আনপ্রেডিক্টেবল দলটিকে। তখনই তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠে। এছাড়া টেস্টেও সরফরাজ পাকিস্তান দলকে তেমন একটা সফলতা এনে দিতে পারেননি।এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের নেতৃত্বে ১৩ টেস্ট খেলেছে পাকিস্তান। চার জয়ের বিপরীতে হেরেছে আটটিতে, একটিতে ড্র হয়েছে। তাই এবার তাকে সরে যেতে হচ্ছে।

তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



Published: 2019-07-29 12:05:45