বিএনপির কার্যালয় দখল করে নৌকার নির্বাচনী অফিস
বিএনপির কার্যালয় দখল করে নৌকার নির্বাচনী অফিস

বিএনপির কার্যালয় দখল করে নৌকার নির্বাচনী অফিস

বগুড়ার ধুনটে ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপির কার্যালয় দখল করে সেখানে বগুড়া-৫ আসনের নৌকার নির্বাচনী অফিস করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সেখানে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবি এবং আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি হাবিবর রহমানের পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগিয়ে নৌকার পক্ষে প্রচারণা চালানো হচ্ছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২০০৬ সালের পর থেকে ধুনট উপজেলা বিএনপির কোনো দলীয় কার্যালয় ছিল না। উপজেলা বিএনপির সদস্য সচিব শরাফত জামান পাশা ২০১৭ সালে পৌরসভার পশ্চিমভরনশাহী এলাকায় তার নিজের জায়গায় দলীয় কার্যালয় নির্মাণ করেন। কিন্তু কার্যালয়টি উদ্বোধনের আগেই ছাত্রলীগের নেতাকর্মীরা ভাঙচুর করে।

এরপর থেকেই বিএনপির ওই কার্যালয়টি পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। এদিকে আসন্ন জাতীয় নির্বাচন উপলক্ষে ধুনট পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক বিপুল হাসানের নেতৃত্বে নেতাকর্মীরা বিএনপির দলীয় কার্যালয়টি দখল করে সেখানে নৌকার নির্বাচনী অফিস স্থাপন করেছেন। ধুনট উপজেলা বিএনপির সদস্যসচিব শরাফত জামান পাশা জানান, উপজেলা বিএনপির দলীয় কার্যালয় না থাকায় তার জায়গায় কার্যালয় নির্মাণ করেছিলেন। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা দলীয় কার্যালয়টি ভাঙচুর করে টিনের বেড়া ও আসবাবপত্র নিয়ে যায়। এ কারণে বিএনপির কার্যালয়টি আর উদ্বোধন করা হয়নি। কিন্তু দুই দিন আগে ছাত্রলীগ নেতা বিপুল হাসানসহ কয়েকজন আমার জায়গা দখল করে সেখানে নৌকার অফিস স্থাপন করেছে। এ বিষয়ে অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছেন না তিনি।

অভিযোগ প্রসঙ্গে পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক বিপুল হাসান বলেন, তার বাড়ির পাশের খালি জায়গায় একটি ঘর পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। তাই সেখানে কয়েক দিনের জন্য নৌকার নির্বাচনী অফিস স্থাপন করা হয়েছে। ধুনট থানার ওসি ইসমাইল হোসেন জানান, এ ব্যাপারে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



Published: 2018-12-22 10:10:32